শান্তিতে থাকুন, শান্তিতে রাখুন!

প্রথম ছবি মুক্তির আগেই পরপারে চলে গেলেন প্রতিশ্রুতিশীল নির্মাতা – রাসলে আহম্মেদ! রাসেল ভাই, শান্তিতে থাকুন শাশ্বতলোকে!
 
ফেইজবুকের মাধ‍্যমে এখন প্রায় প্রতিদিন, যাওয়া-যাওয়ির খবর শুনি ! বুকটা দরফর করে। শঙ্কায় আছি । মনে হচ্ছে, ১০০ বছরের বেশী বাচুম না !
 
ভায়েরা আমার, যারা বেশী বেশী বিড়ি-সিগেরেট-ধুঁয়া-গঞ্জিকা, পাগলাপানি, ছোট-বড় ইত‍্যাদি সবই খান, শিল্প ও উন্নয়নের চাইতে টাকা ও খ‍্যাতি নিয়ে দৌড়ের উপর থাকেন; তারা যত তাড়ি পারেন থামেন, ধান্দা-তেলেসমাতি ছাড়েন। খাঁটি শিল্প-সাহিত‍্য-সংস্কৃতি-আনন্দ চর্চ্চায় মন দেন। অ‍ন‍্যের ভালো চাওয়ার আগে – নিজের যত্ন নেন। শান্তিতে থাকুন, শান্তিতে রাখুন!
 
মনে রাখবেন – শরীরটা ভালো না থাকলে – টাকা, শিল্প, খ‍্যাতি ও সুখ কোনটাই আসবে না। ২৪ ঘন্টার মাঝে নিজেকে ২৪ মিনিট দিতে না পারার বাস্তবতা খুবই কষ্টকর! নিজের তৈরী পথে হেঁটে , অন‍্যকে বকা দেয়ার রীতি পরিতাজ‍্য! নিজেকে পরির্বতন না করে – দুনিয়া পরির্বতনের স্বপ্ন পরিতাজ‍্য! নিজের উপর নিজের অত‍্যাচার পরিতাজ‍্য।
 
আমার বোধদয় হয়েছে। প্রণায়াম শুরু কইরা দিছি। ( “দমই জীবন, দমই মরণ, এইতে দমের খেলা…)! এখন সকাল বিকাল হাঁটি। প্রকৃতি দেখি! আনন্দ লাগে! মাঝে মাঝে জেনষ্টাইলে মিররলেসে ছবি তুইলা রাস্তায় বিশ্রাম নেই! আবার হাঁটি, হাটা আর থামানো ঠিক হইবো না!
May 17th, 2017|